ঢাকাস্থ ফেনী জেলা রক্তদান ফোরাম এর আত্মপ্রকাশ

আপডেট : April, 1, 2024, 12:27 pm

নিজস্ব প্রতিনিধি :

ঢাকা পল্টন ভোজন রেষ্টুরেন্টে ঢাকায় অবস্থানরত ফেনীর রক্তদাতাদের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল আয়োজনের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করলেন ঢাকাস্থ ফেনী জেলা রক্তদান ফোরাম।
সংগঠনে আহ্বায়ক আবদুর রহিম, সদস্য সচিব মোহাম্মদ আজাদ ভূঁইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনির উদ্দিন পাটোয়ারী, যুগ্ম আহ্বায়ক মাঈন উদ্দিন জনি ও সাইফুল ইসলাম কে নিয়ে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিনস্ত ৯টি কলেজ ও মহানগর কেন্দ্রীক যাঁরা স্বেচ্ছায় রক্তদাতাদের নিয়ে গঠিত ঢাকাস্থ ফেনী জেলা রক্তদান ফোরাম।
ফোরামের আহ্বায়ক জনাব আবদুর রহিম এর সভাপতিত্বে ও মোহাম্মদ আজাদ ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাত ইমিরাইটস এয়ারলাইন্সের চীফ ইঞ্জিনিয়ার জনাব সামসুদ্দিন আহমেদ; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ জনাব মশিউর রহমান খোকন; কৃষি ব্যাংক কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব ফয়েজ আহমেদ; বিশিষ্ট সমাজ সেবক ও জনদরদী জনাব কামরুল হাসান। আরও উপস্থিত ছিলেন জনাব কপিল মাহমুদ, জনাব মোঃ জুলহাস প্রমুখ দোয়া ও ইফতার মাহফিলে বিশ্ব মুসলিমের শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন হাফেজ আবদুর রাজ্জাক।

মূলতঃ ২০১৮ সাল থেকে ঢাকা শহরে “স্বেচ্ছায় রক্তদানে পৃথিবীর সর্বোচ্চ সেবা করতে চান, তাহলে মুমূর্ষু রোগীকে করুন-রক্তদান” স্লোগান কে ধারণ করে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন হিসেবে কার্যক্রম পরিচালিত করে আসলেও ৩০ মার্চ ১৯ রমজান রোজ: শনিবার পল্টন ভোজন রেষ্টুরেন্টে দোয়া ও ইফতার মাহফিলের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।

দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত থাকতে না পারায় সংহতি প্রকাশ করেন:
(১) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী স্যার।
(২) বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক।
(৩) স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিজ্ঞান অনুষদের ডিন, পরিবেশ বিজ্ঞানী অধ্যাপক ড. আহমদ কামরুজ্জামান মজুমদার স্যার।
(৪) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অর্থনীতিবিদ প্রফেসর আবু আহমেদ স্যার।
(৫) ফেনী ক্লাব ঢাকা লিঃ এর জেনারেল সেক্রেটারি জনাব জহির উদ্দিন আলমগীর